৮৫০ কোটি টাকা রাজস্ব আত্মসাৎ: চট্টগ্রাম কাস্টমসের ০৮ জন কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

৮৫০ কোটি টাকা রাজস্ব আত্মসাৎ: চট্টগ্রাম কাস্টমসের ০৮ জন কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

 

মোঃ সফিউল আজম রুবেল
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

রাজস্ব ফাঁকিতে জড়িয়ে দুদকের জেরার মুখে চট্টগ্রামের ৮ কাস্টমস কর্মকর্তা
ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ৮৫০ কোটি টাকা সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার অভিযোগে চট্টগ্রাম কাস্টমস হাউসের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে দুদকের একটি টিম। এসময় নেতৃত্ব দেন দুদক উপ-পরিচালক মো. নাসির উদ্দিন।
সূত্রে জানা যায়, তাদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে সরকারী টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

দুদকের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হওয়া চট্টগ্রাম কাস্টমসের ওই আট কর্মকর্তা হলেন— চট্টগ্রাম কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা সাইফুন নাহার জনি, মির্জা সাইদ হাসান ফরমান, মো. মাহমুদুল হাসান মুন্সী, মো. মাহবুবর রহমান, মো. ওমর ফারুক, মো. সাইফুল ইসলাম, মাহমুদা আক্তার লিপি ও মো. সাইফুল ইসলাম।

দুদক সূত্রে জানা গেছে, চট্টগ্রাম কাস্টম হাউসের বদলিকৃত দুই কর্মকর্তার আইডি ব্যবহার করে সাত জন সিঅ্যান্ডএফের সহযোগিতায় বন্দর থেকে আমদানিকৃত পণ্য খালাস করে ৮৫০ কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে সরকারি অর্থ আত্মসাৎ করেছেন। এমন অভিযোগের ভিত্তিতে চট্টগ্রাম কাস্টম হাউসের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক বলেন,‘সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শুল্ক ফাঁকির কোনো ঘটনা ঘটে থাকলে দুদক বরাবরই তা তদন্ত করে এবং যথাযথ ব্যবস্থা নেয়। এবারো তাই করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে যেকোনো ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:
0
20
Pin Share20

Leave a reply

Minimum length: 20 characters ::
RSS
Follow by Email
YOUTUBE
PINTEREST
LINKEDIN